রবিবার ০৫ মে ২০২৪
Online Edition

মানবতাবাদী সংগঠন জামায়াতে ইসলামী বিপদাপন্ন মানুষের পাশে থাকার চেষ্টা করে 

গতকাল বুধবার কুতুবদিয়ার অমজাখালিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন বিতরণকালে বক্তব্য রাখেন জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মহেশখালী-কুতুবদিয়া আসনের সাবেক এমপি এ.এইচ.এম হামিদুর রহমান আযাদ-সংগ্রাম

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারের কুতুবদিয়ার বড়ঘোপ ইউনিয়নের অমজাখালিতে ভয়াবহ অগ্নিকা-ে মার্কেট পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্তদের সমবেদনা জানাতে তাদের মাঝে ছুটে গিয়েছেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মহেশখালী-কুতুবদিয়া আসনের সাবেক এমপি এ.এইচ.এম হামিদুর রহমান আযাদ। গতকাল বুধবার তাদের পাশে থেকে সমর্মিতা প্রকাশ করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মাঝে ঢেউটিন বিতরণ করেন তিনি। 

টিন বিতরণকালে তিনি বলেন, “ মানবতাবাদী সংগঠন জামায়াতে ইসলামী সবসময় বিপদাপন্ন মানুষের পাশে দাঁড়াতে চায়। জামায়াতে ইসলামী মনে করে দলের চেয়ে মানুষের মর্যাদা আগে। এ জন্যই যে কোনো দুর্যোগে আমরা বিপন্ন মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। তিনি বলেন, দেশের মানুষের একজন প্রকৃত বন্ধু হলেন আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমান। তিনি আমীরে জামায়াত দেশপ্রেমিক উল্লেখ্য করে বলেন, এই মানবিক কর্মসূচি জামায়াতের অনুগ্রহ নয় বরং দায়িত্ব। একটি রাজনৈতিক দলের দায়িত্ব হচ্ছে দেশের মানুষের কল্যাণে ভূমিকা রাখা। আমীরে জামায়াতের নির্দেশনায় আমরা আজ কুতুবদিয়ায় টিন বিতরণ করছি; ইতিপূর্বে মহেশখালীতেও আমরা সীমিত সামর্থের মধ্যে টিন বিতরণ করেছি। কুতুবদিয়ার অমজাখালিতে দোকান পুডে যেভাবে ক্ষতি হয়েছে তাতে আমরা মর্মাহত। আমাদের এ সহযোগিতা আপনাদের জন্য পর্যাপ্ত নয় এটা কেবল সহানুভূতি। 

সাবেক এমপি হামিদুর রহমান আযাদ বলেন, জামায়াতে ইসলামী ন্যায় ও ইনসাফ ভিত্তিক একটি মানবিক সমাজ কায়েম করতে চায়। আজকে দেশের অর্থ পাচার হয়ে যাচ্ছে, ব্যাংকের টাকা লুট হচ্ছে। এই অবস্থা থেকে মুক্তি পেতে এবং দুর্নীতি মুক্ত সমাজ গড়তে হলে ইসলামের আলোকে সমাজ গড়তে হবে। আর এ কাজ করে যাচ্ছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। তিনি আরো বলেন, বর্তমান জালেম সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে। এই সরকার মানুষের অধিকার কেড়ে নিয়েছে। মামলা দিয়ে দমন পীড়ন অব্যাহত রেখেছে। আমরা নিজের জন্মভূমিতে আসতে পারিনা। আসতে পারলে আরো বেশি জনগনের সুখে দুঃখে খবর নিতে পারতাম। সরকারের দুঃশাসনের কবলে শতশত আলেম আজ কারাগারে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের জীবন যাত্রাও হুমকিতে। কাজেই মানুষকে শান্তিতে থাকতে হলে, দেশের সম্পদ দিয়ে সুন্দরভাবে চলতে হলে এই সরকারকে বিদায় জানাতে হবে।”

এসময় জেলা সহকারী সেক্রেটারি অধ্যাপক আবু তাহের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামসুল আলম বাহাদুর, জেলা কর্মপরিষদ সদস্য জাকের হোসাইন, কুতুবদিয়া উপজেলা আমির আসম শাহরিয়ার চৌধুরী, সেক্রেটারি মাওলানা নুরুল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ